আয় ভাই ফিরে আয় LostModesty



ফাগুনের ভরা জ্যোৎস্না ছিল সেই রাতে। তবু তোর একলা ঘর ভাসিয়ে নিল ঘোর অন্ধকার। ঝিরিঝিরি হাওয়া তোর ঘরে ঢুকে পথ হারিয়ে ফেললো। ভেসে গেলি তুই। মাদক,পর্ণ, হস্তমৈথুন …ভেসে গেলি সুখসাগরে। খানিকপরেই পুরোনো শত্রুরা ফিরে এল- হতাশা, শূন্যতা, রিক্ততা, রাজ্যের সব বিষাদ নিয়ে। পুরুষমানুষ কাঁদেনা, কান্না কাটি করা তো মেয়েদের কাজ, বন্ধুদের এই ডায়ালগ ঝাড়া তোর চোখেও নামলো শ্রাবণের ঢল। সবাই ঘুমিয়ে ছিল সেরাতে। ঘুমিয়ে গিয়েছিল একটু আগে তুই যার সাথে সেক্সচ্যাট করছিলি সেই লাস্যময়ীও।
.
একটা নেড়ি কুত্তা কেবল জেগে ছিল সেরাতে। সারারাত করুণ সুরে কেঁদেছিল তোর সঙ্গী হয়ে।
.
ফিরে আয় ভাই,
মায়ের বুকে ফিরে আয়। আর কতো ভুল করবি? মোবাইলের অপরপ্রান্তে যে থাকে, যে জানু,বাবুটা আমার ইত্যাদি বলে সে একটা মিথ্যুক। তোকে সে তোর মায়ের চেয়ে বেশি ভালোবাসেনা। আর কতো কাল মা’কে কষ্ট দিবি, পাগল ভাই আমার?
.
ফিরে আয় ভাই,
বাবা হাত বাড়িয়ে দিয়েছেন। শক্ত করে ধরে রাখ তোর বাবার হাতটা। নষ্ট মানুষের জঙ্গলে হারিয়ে যাবি না হলে।
.
ফিরে আয় ভাই,
আমরা অনেক ভুল করেছি। আমি,আমার বন্ধু, আমাদের জেনারেশন। আমরা অনেক কেঁদেছি। আমাদের কেউ পথ বাতলে দেয়নি, আলো জ্বেলে পাশে দাঁড়ায়নি। আমরা চাইনা তোরা সেই একই ভুল করিস। আমরা আর দেখতে চাইনা তোদের চোখের কান্না। হারাম রিলেশন, মাদক, পর্ণ, হস্তমৈথুনের জগতে কোনো সুখ নেই। যতোই আকর্ষণীয় হোকনা কেন, যতোই তোকে টানুকনা কেন ভুলেও ঐ পথে পা বাড়াস না। এই পথের শেষে শুধু ধ্বংস,শুধু মৃত্যু। বড় নিষ্ঠুর সেই মৃত্যু। আমরা হেঁটেছি সেই পথে। আমরা চিনেছি সেই পথের চোরাবালি। বিশ্বাস কর ভাই আমাদের কথা।
.
ফিরে আয় ভাই,
তোকে আমি কিনে দেব লাল ঘুড়ি,শনপাপড়ি, বরফ। সাইকেল।
.
ফিরে আয় ভাই,
আবার আমরা বৃষ্টিতে ভিজে ফুটবল খেলব, যতোসব অদ্ভূত আইন বানিয়ে শর্টপিচ ক্রিকেট খেলব, মোড়ের দোকানের রংচা খাব, সোডিয়াম লাইটে মোড়ানো শহরে ঘাড়ে হাত রেখে আমরা সারারাত হেঁটে বেড়াবো। তারপর বিরিয়ানির দোকানে গিয়ে কোপ দিব।
.
ফিরে আয় ভাই,
কতোকাল আর আল্লাহর সঙ্গে শত্রুতা করবি? তুই বদ্ধ ঘরে যখন নির্লজ্জতায় মেতে যাস, তাঁর অবাধ্য হোস, তখনো তিনি বাতাস পাঠিয়ে দেন। যেন তুই শ্বাস নিতে পারিস। এই আল্লাহর সঙ্গে আর কতোকাল দস্যুতা করবি?
.
ফিরে আয় ভাই,
তোর মালিক, তোর রব্ব কেবল একটা ডাকের জন্য অপেক্ষা করে আছেন। তুই তাঁকে একবার ডাক দিয়ে দেখ, তিনি তোর জীবনের সকল গুনাহ মাফ করে দিবেন। ভুলে যাবেন তোর সকল অপরাধ।
.
ফিরে আয় ভাই,
আল্লাহ তোকে জান্নাতে ঠাই দেবেন। সেখানে তোর কোনো দুঃখ,কোনো কষ্ট থাকবেনা। শুধু চিইল আর চিইল। দুনিয়ার সব কষ্টগুলো দলবেঁধে গিয়ে বলবে- সরি, আমরা সবাই মিথ্যে ছিলাম।
.
ফিরে আয় ভাই,
ইনশা আল্লাহ, আমরা একসঙ্গে জান্নাতের বাগানে পাখি হয়ে উড়বো, দুই ভাই মিলে উমার আর খালিদের সঙ্গে কুস্তি লড়ব। সারারাত কাটিয়ে দেব আবদুল্লাহ ইবনে মাস’ঊদের কুরআন তিলাওয়াত শুনে শুনে। আল্লাহ তাঁদের ওপর সন্তুষ্ট হোক। দৌড়ে গিয়ে বলব – আসসালামু আলাইকুম ইয়া রাসূলুল্লাহ, আমরা দুই ভাই, আপনাকে কি একবার জড়িয়ে ধরতে পারি’?
.
ফিরে আয় ভাই,
পায়ে এতো ক্ষত তোর, তবুও মিটলোনা ভুলপথে হাঁটার সাধ?
.
ফিরে আয় ভাই,
চোখের অশ্রু মুছে ফেল, ওঠ, ঐযে ফজরের আযান শোনা যায় … জীবনটাকে রিস্টার্ট মারবি। নতুন করে জীবন শুরু করবি চল।
একদম নতুন করে।
.
চোখ মেলে একবার দেখ, তোকে বরণ করে নেবার কী অপূর্ব এই আয়োজন।
.
প্লিজ, ফিরে আয় ভাই…
.
এই ভিডিও বানিয়েছে ১৬-১৭ বছর বয়সের দুই পিচ্চি। এতোটুকু বয়সে এতো সুন্দর কনসেপ্ট কীভাবে মাথা থেকে বের হল আল্লাহই জানেন। ইয়া আল্লাহ, তুমি এই ছোটোদুই ভাইকে কবুল করে নাও

#ব্রেকাপ,#LostModesty,#বিচ্ছেদ,#ভালোবাসা

source

Leave a Reply