কারাবন্দী মুসলিম



ম্যাথমেটিক্স, কম্পিউটার সাইন্স ও জেনেটিক্সের উপর উচ্চতর ডিগ্রিপ্রাপ্ত একজন বিজ্ঞানী। কম্পিউটেশানাল বায়োলজির উপর পিএইচডিপ্রাপ্ত। তার ডক্টরেট ডিগ্রির বিষয় ছিল ““Chaos and Complexity in Cancer.” কম্পিউটার সাইন্স, জেনেটিক্স ও ক্যান্সারের উপর ১২টি রিসার্চ পেপারের লেখক।
.
একজন মুসলিম। একজন শিক্ষক। একজন আলিম।
.
একজন বন্দী। নিজের মুসলিম ভাইদের বিরুদ্ধে অ্যামেরিকার হয়ে গুপ্তচর হয়ে রাজি না হবার কারনে দোষী। পেইন্টবল খেলার কারনে যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত। ডঃ আফিয়া সিদ্দিক্বীর মতোই সন্ত্রাসের বিরুদ্ধে যুদ্ধের আরেকজন বৈধ টার্গেট।
.
কারাবন্দী সিংহ শায়খ ডঃ আলি আত-তামিমি, আল্লাহ তার কল্যাণময় মুক্তি ত্বরান্বিত করুন। যিনি মিথ্যাকে পুজি করে মুক্ত থাকার চাইতে সত্য আকড়ে আমৃত্যু বন্দী থাকাকে বেছে নিয়েছিলেন। যিনি বন্দীত্ব বরণ করার পূর্বমুহুর্তেও এক অত্যন্ত গুরুত্বপূর্ণ, বিস্মৃতপ্রায় শিক্ষা আমাদের স্মরণ করিয়ে দিয়ে গেছেনঃ মানবজীবনের মূল উদ্দেশ্য ক্যারিয়ার না, স্ট্যাটাস না, সম্পদ না, সম্মান না, মানব অস্তিত্বের মূল উদ্দেশ্য আল্লাহ ‘আযযা ওয়া জাল –এর ইবাদাত করা।
.
.
দু’আ কবুল হবার বিশেষ সময়গুলোর মধ্যে অন্যতম হল রমাদ্বান মাস এবং ইফতারের আগের মূহুর্ত। আসুন এই রমাদ্বানের আমরা বেশি বেশি ভাবে আমাদের দু’আতে স্মরণ করি, বোন আফিয়া সিদ্দিকী, শায়খ আলি আত-তামিমিসহ আমাদের সকল বন্দী মুসলিম ভাইবোনদের। অন্তত এতোটুকু করা অক্ষম এই আমাদের সামর্থ্যের ভেতরেই পড়ে।
.
রাসূলুল্লাহ ﷺ বলেন – সেই ব্যক্তি যার উপস্থিতিতে কোন মুসলিমকে লাঞ্ছিত ও অপমানিত করা হয় এবং সে সামর্থ্য থাক সত্ত্বেও নির্যাতিত মুসলিমকে সাহায্য করে না। বিচারের দিনে সমগ্র সৃষ্টির সামনে আল্লাহ তাকে লাঞ্ছিত ও অপমানিত করবেন। [মুসনাদে আহমাদ]
.
#KnowYourDeen
#MuslimPrisoners

source

Leave a Reply